লোডশেডিং সিডিউল | load shedding schedule dhaka today

বর্তমান সময়ে লোডশেডিং (load shedding) শব্দটি একটি বিড়ম্বনার নাম। সারা বাংলাদেশ এখন লোডশেডিংয়ের তাড়নায় জনজীবন অতিষ্ঠ। জ্বালানি মূল্যের ঊর্ধ্বগতির কারণে, অপর্যাপ্ত বিদ্যুৎ উৎপাদনের ফলে দেশে দেখা দিয়েছে বিদ্যুৎ ঘাটতি। আর এই বিদ্যুৎ ঘাটতি মোকাবেলা করার জন্য প্রয়োজন পড়েছে load shedding schedule করার।

লোডশেডিং সিডিউল

load shedding schedule | লোডশেডিং সিডিউল

বিদ্যুৎ শক্তি উৎপাদন এবং সরবরাহকারী প্রতিষ্ঠান গুলো প্রতিদিনের লোডশেডিংয়ের সম্ভাব্য তালিকা প্রকাশ করে থাকে এবং সেই তালিকা অনুসারে এলাকা ভিত্তিক লোডশেডিং হয়। load shedding schedule Dhaka ক্ষেত্রে DPDC এবং DESCO কখন কোথায় বিদ্যুৎ থাকবে এবং কখন কোথায় বিদ্যুৎ থাকবে না সেটার তালিকা প্রকাশ করে থাকে।

load shedding schedule Dhaka

load shedding schedule bangladesh | আজকে লোডশেডিং এর তালিকা

পল্লী বিদ্যুৎ থেকে শুরু করে বাংলাদেশের সকল বড় বড় বিদ্যুৎশক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান প্রতিদিন তালিকা করে বিদ্যুতের ঘাটতি মোকাবেলায় load shedding schedule চালু করেছে। আমরা এই পোস্টের মাধ্যমে প্রতিদিনের লোডশেডিং এর তালিকা প্রকাশ করতে থাকবো।

নিচে বর্ণিত এরিয়া গুলো এবং কোম্পানিগুলোর লোডশেডিং সিডিউল প্রতিনিয়ত আপলোড করা হবে...
DPDC load shedding schedule
DESCO load shedding schedule
Palli bidyutload shedding schedule
load shedding schedule Dhaka

load shedding schedule dpdc

Octobar 2022 এর লোডশেডিং সিডিউল প্রকাশ করা হলো। আপনি যদি এনটিপিসির আওতায় হয়ে থাকেন তাহলে নিচের লিংকগুলো থেকে খুব সহজেই জেনে নিতে পারেন আপনার এরিয়াতে কখন লোডশেডিং হবে।

আজকের লোডশেডিং এর তালিকা
Sl No. Office Name Schedule
1 Adabor Download
2 Azimpur Download
3 Banasree Download
4 Banglabazar Download
5 Bangshal Download
6 Bashaboo Download
7 Demra Download
8 Dhanmondi Download
9 Fatulla Download
10 Jigatola Download
11 Jurain Download
12 Kakrail Download
13 Kamrangirchar Download
14 Kazla Download
15 Khilgaon Download
16 Lalbag Download
17 Maniknagar Download
18 Matuail Download
19 Mogbazar Download
20 Motijheel Download
21 Mugdapara Download
22 Narayangonj (east) Download
23 Narayangonj (west) Download
24 Narinda Download
25 Paribag Download
26 Postogola Download
27 Rajarbag Download
28 Ramna Download
29 Satmosjid Download
30 Shamoli Download
31 Sher-e-bangla nagar Download
32 Shyampur Download
33 Siddhirgonj Download
34 Sitalakhya Download
35 Swamibag Download
36 Tejgaon Download


উপরে দেওয়া টেবিল থেকে আশা করি আপনারা খুব সহজে ঢাকার load shedding schedule dpdc লোডশেডিং তালিকা বুঝতে পেরেছেন। কিন্তু উপরে তালিকাটি শুধু DPDC load shedding schedule বা DPDC বিদ্যুৎ সাপ্লাই কোম্পানির জন্য প্রযোজ্য।  যারা DESCO load shedding schedule কিংবা অন্য কোম্পানির বিদ্যুৎ ব্যবহার করেন তাদের জন্য নিচের তালিকাটি প্রদান করা হলো।

load shedding schedule DESCO

লোডশেডিং সময়সূচী ঢাকা 2022 আমরা ইতিমধ্যে জেনে গেছি যে প্রতিটি বিদ্যুৎ সরবরাহ কোম্পানি প্রতিদিন নিয়ম করে প্রতিটি এরিয়াতে লোডশেডিং করে থাকে। কিন্তু এই সময়ে নির্ধারিত নয় একেক দিন একেক সময় লোডশেডিং হয়ে থাকে এর জন্য আমাদের কাজের সুবিধার জন্য কখন লোডশেডিং হবে সেটি জানা প্রয়োজন।

প্রতিদিনের লোডশেডিং এর তালিকা আমাদের ফলো করা উচিত যাতে করে আমাদের কাজের মধ্যে কোন প্রকার বাধাগ্রস্ত না হয়। আমরা ইতিমধ্যে load shedding schedule dpdc আপনার এরিয়া ভিত্তিক আপনি খুব সহজে তালিকা থেকে বেছে নিতে পারেন আপনার এরিয়াতে কখন লোডশেডিং হবে।

DESCO load shedding schedule today | আজকে লোডশেডিং তালিকা

বিদ্যুৎশক্তি সরবরাহকারী প্রতিষ্ঠানের মধ্যে আরেকটি বড় প্রতিষ্ঠানে হচ্ছে DESCO যারা ডেসকো বিদ্যুৎ এর রয়েছেন তাদের জন্য নিচের লোডশেডিং সিডিউল দেওয়া হল। মনে রাখতে হবে বিদ্যুতের বরাদ্দ থাকার ভিত্তিতে প্রতিদিনের লোডশেডিং শিডিউল পরিবর্তন হয় তাই সঠিক লোডশেডিং তথ্য জানতে সবসময় এই সাইটটির সাথে আপডেট থাকবেন।

ডেস্কো আজকে লোডশেডিং তালিকা

ডেসকো কোম্পানি তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আগামী সাতদিনের লোডশেডিং তালিকা প্রকাশ করেছে সেই অনুসারে নিচের টেবিলটি সাজানো হয়েছে আপনি খুব সহজে টেবিল থেকে আপনার এলাকায় কখন লোডশেডিং হবে তা খুব সহজে জানতে পারবেন।

DESCO এর আগামী সাতদিনের (২৮/০৭/২০২২ থেকে ০৩/০৮/২০২২) সম্ভাব্য লোডশেডিং তালিকা নিচে প্রকাশ করা হলো

DESCO Next 7 days load shedding schedule
Date Weak Day load shedding schedule
06-10-2022 বৃহস্পতিবার See schedule
07-10-2022 শুক্রবার See schedule
08-10-2022 শনিবার See schedule
09-10-2022 রবিবার See schedule
10-10-2022 সোমবার See Schedule
11-10-2022 মঙ্গলবার Not set yet
12-10-2022 বুধবার Not set yet

DESCO load shedding schedule | লোড শেডিং এর সময়সূচি ঢাকা

নিচের টেবিল থেকে আপনি খুব সহজে ঢাকার যে কোন অঞ্চলের লোডশেডিং সিডিউল চেক করতে পারবেন খুব সহজে। আপনি চাইলে সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকেও প্রতিদিনের লোডশেডিং সিডিউল দেখতে পারবেন তার জন্য নিচের লিংকগুলো ফলো করতে পারেন।

Supplier Name load shedding schedule pdf
DESCO Download PDF
DPDC Download PDF
Rajshahi Nesco Download PDF
রংপুর অঞ্চল Nesco Download PDF
WZPDCL Download PDF

load shedding schedule today

এলাকাভিত্তিক লোডশেডিং শুরু | গতকাল অর্থাৎ ১৮ জুলাই জ্বালানি উপদেষ্টা এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সকল কে জানান কাল থেকে শুরু হবে অর্থাৎ ১৯ জুলাই থেকে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হবে। প্রতিটি এলাকায় নির্দিষ্ট সময়ের জন্য কিছু সাময়িক বিদ্যুৎ বন্ধ রাখলে বিদ্যুৎ ঘাটতি কিছুটা হলেও কমানো যাবে বলে তার ধারণা।

সামনে মাসে খনিজ তেল এবং গ্যাস যদি আসে তবে বিদ্যুৎ উৎপাদন করা সম্ভব হবে। তখন আর এই লোডশেডিং এর প্রয়োজন হবে না বলে এ সকল তথ্য প্রকাশ করেন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে। বর্তমানে যে গরম পড়ছে তার উপর যদি এমন লোডশেডিং হয়,তবে বাঁচা মুশকিল হয়ে যাবে। সেই কথা চিন্তা করে কিছু সময়ের জন্য লোডশেডিং করার কথা চিন্তা করা হচ্ছে। আমাদের দেশের সাধারণ গ্যাস থেকে বিদ্যুৎ উৎপন্ন করা হয়। এ সকল গ্যাস বাইরের দেশ থেকে বর্তমানে আনা সম্ভব হচ্ছে না যার জন্য বিদ্যুতের ঘাটতি দেখা দিয়েছে।খনিজ তেল এর ও সমস্যা দেখা দিয়েছে দেশে।

load shedding schedule Dhaka

সরকারি নির্দেশ মেনে, ঢাকার ও আশপাশের কিছু এলাকায় এক ঘণ্টা করে লোডশেডিং করা হবে বলে জানিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। তারা জানিয়েছে কোন এলাকায় কখন লোডশেডিং হবে, তা তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সেখানেই ‘সম্ভাব্য লোডশেডিং শিডিউল’ লিঙ্কে জানা যাবে কোন এলাকায় কোন সময়ে বিদ্যুৎ থাকবে না। ডিপিডিসির ম্যানেজিং ডিরেক্টর বিকাশ দেওয়ান বলেন

কোন কোন এলাকায় লোডশেডিং করা হবে?

 মঙ্গলবার থেকে ওই সময় অনুসারে প্রতিদিন এক ঘণ্টা করে লোডশেডিং করা হবে কোনও এলাকায়। তা তালিকা দেওয়া হয়েছে সূচিতে।”
ঢাকা ও আশপাশের ৩৬টি এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে ডিপিডিসি। ঢাকার বিভিন্ন এলাকা ছাড়াও ধানমন্ডি, রমনা, শেরেবাংলা নগর, তেজগাঁও এলাকা সহ নারায়ণগঞ্জের পূর্ব ও পশ্চিম নারায়ণগঞ্জ,শীতলক্ষ্যা এলাকাতেও তারা বিদ্যুৎ সরবরাহ করে।

load shedding schedule Palli bidhut

লোড শেডিং এর সময়সূচি ২০২২

বাংলাদেশের সকল জেলার মানুষ চিন্তিত হয়ে পড়েছে লোডশেডিং এর সিডিউল প্রকাশ করার পর থেকে। কারণ তারা জানতে পারছে না কখন থেকে কখন পর্যন্ত লোডশেডিং হবে। বিদ্যুৎ সমস্যা দেখা দিয়েছে বাংলাদেশে যার জন্য বিদ্যুৎ না থাকার সময়সূচী প্রকাশ করেছে জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয় থেকে। যেখানে বাংলাদেশের সকল জেলার জন্য লোডশেডিং এর সিডিউল প্রকাশ করা হয়েছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url