imei check bd btrc online | IMEI নাম্বের দিয়ে জেনে নিন মোবাইলের সব তথ্য

IMEI নাম্বার দিয়ে যে কোন ফোনের  সকল যাবতীয় তথ্য বের করা সম্ভব। আপনার হাতে থাকা মোবাইল ফোন অফিশিয়াল ফোন কিনা অর্থাৎ অরিজিনাল ফোন কিনা তা জানার জন্য আপনি আইমি নাম্বার ব্যবহার করে  imei check দিয়ে এর প্রয়োজনে সকল তথ্য দেখে নিতে পারেন।

আই এম ই আই নাম্বার চেক করার মাধ্যমে কি কি তথ্য বের করা যায় তা জানব তবে তার আগে আমরা বাংলাদেশী হিসেবে আমাদের ফোন বাংলাদেশের বৈধ কিনা বা অফিসিয়ালি ফোন কিনা তা কিভাবে জানবো সেটা আগে জেনে নেই...

imei check bd btrc online | IMEI নাম্বার দিয়ে বিটিআরসি বৈধ ফোন যাচাই

বিটিআরসির আইএমইআই চেকার (imei check code) অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে আপনি সহজেই আপনার মোবাইলের অবস্থা বৈধ কিংবা অবৈধ তা সহজেই জেনে নিতে পারবেন। বাংলাদেশের অবৈধ বা আনঅফিসিয়াল ফোন গুলো বন্ধ করার বা সংযোগ বিচ্ছিন্ন করার একটি প্রচেষ্টা চালু হয়েছিল, যদিও বর্তমানে এ কার্যক্রম স্থগিত রয়েছে কিন্তু আমাদের উচিত, সকলে বাংলাদেশের ( BTRC database IMEI check ) আইএমইআই ডাটাবেজে আইএমইআই নাম্বার রয়েছে কিনা সেটি নিশ্চিত করে অফিশিয়াল ফোন কেনা। 

read more: oukitel phone price in bangladesh

Alaso read:-সেহরি ও ইফতারের সময়সূচি 2022

related post:- Samsung Galaxy S21 FE দাম

একটি অফিশিয়াল এবং আনঅফিসিয়াল ফোনের মধ্যে দামের অনেক পার্থক্য রয়েছে তাই প্রতারিত হবার আগে আমাদের উচিত যথাযথ ভাবে online imei number check নাম্বার চেক করে অফিশিয়াল এবং বৈধ কোনটি ক্রয় করা।

imei check bd btrc online app এই অ্যাপের মাধ্যমে আমরা খুব সহজে আমাদের ফোনটি বাংলাদেশের বৈধ কিনা, এতে কোন সমস্যা হবে কিনা অথবা আমি যে ফোনটি ব্যবহার করছি সেটি অফিশিয়াল ফোন নাকি আনঅফিসিয়াল ফোন তা সহজেই যাচাই করা সম্ভব।  imei check bd btrc online অ্যাপটি ব্যবহার করাও খুব সহজ. আপনাকে BTRC imei check  করতে ফোনের আইএমইআই নাম্বার বের করার তেমন ঝামেলা পোহাতে হবে না btrc official imei phone checker অ্যাপটি অটোমেটিক আপনার ফোন থেকে আইমি নাম্বার ( imei number check ) সংগ্রহ করে তা চেক করে আপনাকে জানাবে আপনার ফোনটি অফিশিয়াল ফোন নাকি আনঅফিসিয়াল ফোন।

imei check bd btrc জানার জন্য দুটি উপায় অবলম্বন করা যেতে পারে একটি উপায় হচ্ছে আপনার মোবাইল ফোনের মাধ্যমে বিটিআরসি নাম্বারে এসএমএস পাঠানোর মাধ্যমে জেনে নিতে পারেন imei check code আপনার ফোনটি বাংলাদেশের অফিসিয়াল নাকি আনঅফিসিয়াল। আর imei check bd btrc অন্য পধতি হলো imei check bd btrc App. 

imei check bd btrc dial code | SMS এর মাধ্যমে btrc imei check

  1. আপনার ফোনের ম্যাসেজ অপশনে যেতে হবে
  2. মেসেজ অপশনে গিয়ে নতুন একটি মেসেজ লিখতে হবে
  3. মেসেজ লিখার ধরনটি হবে এরকম KYD<>16DigitsIMEI 
  4. এটি পাঠিয়ে দিতে হবে 16002 নাম্বারে
এখানে উল্লেখ্য যে এই <>  চিহ্নটি তারা একটি স্পেস বোঝানো হয়েছে..

Example: KYD 326598745985625
and send it 16002

SMS পাঠানোর পর পরই আপনার মোবাইলে ফিরতি একটি এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আপনার ফোনটি অফিসিয়াল নাকি আনঅফিসিয়াল
তবে কখনো কখনো এই এসএমএসটি আসতে দেরি হতে পারে, আপনাকে ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে
যদি আপনার ফোনটি অফিসিয়াল হয়ে থাকে তাহলে এসএমএসটি হবে এরকম 
অভিনন্দন
ডিভাইসটির IMEI বিটিআরসি ডাটাবেজে পাওয়া গেছে
আর যদি ফোনটি আনঅফিসিয়াল বা অবৈধ ফোন হয়ে থাকে তাহলে ফিরতি এসএমএস টি হবে এরকম- 
ডিভাইসটির আইএমইআই বিটিআরসির ডাটাবেজে পাওয়া যায়নি পূর্ণাঙ্গ 15 সংখ্যার IMEI নাম্বার লিখে আবার যাচাই করুন।

আপনারা দেখতে পেরেছেন কিভাবে এসএমএস এর মাধ্যমে খুব সহজে বিটিআরসির ডাটাবেজ অনুসারে মোবাইল ফোন বৈধ কিনা তা যাচাই করা যায়। এখন আমি আপনাদেরকে জানাতে চলেছি  btrc imei check  by andrid App.

BTRC IMEI check android অ্যাপের মাধ্যমে চেক করার জন্য নিচে imei check bd btrc online অ্যাপের লিঙ্ক দেওয়া থাকবে। সেখান থেকে দেখে সহজেই আপনার ফোনের তথ্য চেক করে জেনে নিতে পারবেন এবং আপনার ফোনটি বৈধ কিনা তাও জানতে পারবেন।

realme imei check bd | রিয়েলমি ফোনের imei বের চেক করার নিয়ম

realme imei check bd ও আপনার রিয়েলমি আইএমাই নাম্বার বের করার নিয়ম সম্পর্কে অনেকেই জানতে চেয়েছেন।

আমরা অনেকেই আছি যারা রিয়েলমি ফোনে ব্যাবহার করি কিন্তু জানিনা (realme phone imei check in bangladesh) ফোনের আইএমইআই নাম্বার কিভাবে বের করতে হয় বা আইমি নাম্বার চেক করতে হয় এবং কিভাবে রিয়েলমি ফোনে  আইএমইআই তাদের জন্য জানিয়ে দেবো।

realme imei check bd

আপনার ফোন যদি রিয়েলমি হয় তাহলে আপনার ফোনের আইমি নাম্বার দিয়ে কিভাবে চেক করে নিতে পারেন তাহলে চলুন দেখে নেই কিভাবে রিয়েলমি আইমি নাম্বার চেক করা যায়।

imei checker | ফোনের imei নাম্বার বের করবো কিভাবে

রিয়েল মি ফোনের আইমি নাম্বার realme imei check বের করা খুবই সহজ।ফোনের আইএমইআই নাম্বার বের করার জন্য আপনি দুইটি পধতি অবলম্বন করতে পারেন প্রথমটি হলো মোবাইলে ডায়াল প্যাড এর মাধ্যমে অর্থাৎ কোড ডায়াল করার মাধ্যমে realme imei check  পদ্ধতি আর অন্যটি হলো অ্যাপের মাধ্যমে ফোনের আইমি নাম্বার বের করার নিয়ম।

রিয়েল মি ফোনের আইমি নাম্বার বের করার জন্য প্রথমে আপনার মোবাইলের ডায়ার অপশনে যেতে হবে, ফোনের আইমি নাম্বার imei checker bd চেক করার জন্য এখন আপনাকে ডায়াল করতে হবে *#০৬# 
*#06# কডটি ডায়াল করার সাথে সাথে আপনার ফোনের 16 সংখ্যার IMEI No দেখাবে। আপনার ফোনে সিম কার্ড ২টি হলে  imei check করার পর ২টি imei no শো করবে। এখন প্রায় সকল স্মার্ট ফোনে ই ডুয়েল সিম কার্ড থাকে। তেমনি realme imei check bangladesh করার ক্ষেত্রে ও আপনি realme phone bd Imei ২টি দেখতে পাবেন। তবে কিছু আগের বা কমদামী realme phone imei check bd করলে আপনি একটি মাত্র imei no দেখতে পারেন। প্রথম প্রথম realme phone imei একটি সিম কার্ড থাকায় imei check করার পর realme imei check করে একটা ১৬ সংখ্যার IMEI no দেখতে পাবেন।

তবে realme imei check করার জন্য একটা realme phone imei হলেই চলবে। আপনার Realme Phone এর IMEI BTRC regestation করা আছে কিনা তা জানার জন্য আপনি উপরের নিয়মে BTRC SMS registration check জানার মাধ্যমে জেনে নিতে পারেন আপনার Realme Phone Imei টি অফিসিয়াল নাকি আন-অফিসিয়াল

imei checker bd

imei check bd btrc | কিভাবে BRTC রেজিস্টেশন চেক করতে হয়

আমাদের প্রত্যেককেই যেকোন স্মার্টফোন কেনার আগে সেটির আইএমইআই(IMEI) নাম্বার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (BTRC) বিটিআরসি-এর ডাটাবেজে সংরক্ষিত আছে কিনা তা জেনে তারপর মোবাইল ক্রয় করা উচিত।
একটি মোবাইল অফিশিয়াল বা আনঅফিসিয়াল তা সম্পূর্ণ নির্ভর করে সেই মোবাইলটির আইএমইআই নাম্বার (Phone IMEI no)বিটিআরসি ডাটাবেজে থাকা বা না থাকার উপর. তাই আমরা একটা অফিশিয়াল ফোন চেনার জন্য অবশ্যই ওই ফোনের আইমি নাম্বার বিটিআরসি ডাটাবেজে তথ্য যাচাই (btrc imei registration check) করার মাধ্যমে নিশ্চিত করতে পারবো।

btrc imei registration check কিভাবে করতে হবে তা আমরা জেনে গেছি। তবে আপনার যদি Phoner IMEI No বের করতে সমস্যা হয় তা হলে, অ্যাপ এর মাধমেও সহজে আপনার ফোনের mobile imei check bd করে নিতে পারবেন। App দিয়ে btrc imei registration check করতে তেমন কনো ঝামেলা নাই। আপাকে Phoner imei no বের করতে হবে না। imei check bd btrc অ্যাপ আটোমাটিক আপনার মোবাইল এ আইএমইয়াই নাম্বের বের করে তা চেক করে আপনাকে জানিয়ে দিবে।

Mobile imei check bd | বাটন মোবাইল ফোনের বিটিআরসি আইএমইআই চেক করার উপায়

সাধারণত বাটন মোবাইল গুলো আনঅফিসিয়াল হয় না কেননা কেউ এই ছোট মোবাইল আনঅফিসিয়াল ভাবে কিনে না, তবে কখনো কখনো আনঅফিসিয়াল হতে পারে যদি কেউ ছোট মোবাইল গুলো বাইরে থেকে হাতে করে নিয়ে আসে সেগুলো বাংলাদেশের বিটিআরসি ডাটাবেজে সংগ্রহীত হয়না বলে আনঅফিসিয়াল হিসেবে গণ্য হবে।

মোবাইলে আইএমই নাম্বার চেক Mobile imei check bd করার পদ্ধতি দুটি সুন্দরভাবে উপরে বর্ণনা করা হয়েছে, বাটন মোবাইলের আইমি চেক করার পদ্ধতিটি একইভাবে উপরের নিয়ম অনুযায়ী হবে।

samsung imei check bd | স্যামসাং মোবাইল আইএমইআই চেক করার উপায়

বাংলাদেশের প্রেক্ষাপটে একটি জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড হল স্যামসাং মোবাইল ব্যবহারের ব্র্যান্ডের মধ্যে বাংলাদেশের স্যামসাং এর অবস্থান শীর্ষে থাকবে তবে বর্তমানে স্যামসাংয়ের পাশাপাশি অন্যান্য অনেক জনপ্রিয় ব্র্যান্ড জনপ্রিয়তা শীর্ষে পৌঁছে যাচ্ছে তার মধ্যে শাওমি রিয়েলমি উল্লেখযোগ্য।

তবে মোবাইল জে ব্র্যান্ডেরই হোক না কেন তাদের আইনি দেখার জন্য একই পদ্ধতি অবলম্বন করা হয়। যদি কোন অ্যাপ ছাড়া মোবাইলে আইএমই নাম্বার বের করতে হয়, তাহলে আপনাকে আপনার সেমসাং মোবাইল এর ডায়াল প্যাডে *#06# এই কোডটি ডায়াল করতে হবে। কোডটি ডায়াল করার সাথে সাথে আপনার সামনে একটি পপ-আপ মেসেজের মাধ্যমে স্যামসাং মোবাইলের আইমি নাম্বার দেখিয়ে দেওয়া হবে।

xiaomi imei check bangladesh | শাওমি ফোনের আইএমইআই চেক করার নিয়ম

বাংলাদেশে আরও একটি জনপ্রিয় মোবাইল কোম্পানি  হল শাওমি। এটি বাংলাদেশে খুব জনপ্রিয়। আজকে কথা বলবো কিভাবে আপনি শাওমি ফোন চেক করতে পারেন। xiaomi product authentication এর মাধ্যমে যে কোনো শাওমি পণ্য যাচাই করতে পারবেন।

vivo phone imei checker

আমাদের উচিত ফোন কেনার আগে ফোনটি সম্পর্কে যাবতীয় তথ্য জেনে ফোনে কেনা। ফোনটি বাংলাদেশের বৈধ কিনা বা এর এমইআই বাংলাদেশের  বিটিআরসির ডাটাবেজে নিবন্ধিত আছে কিনা। এবং ফোনটি অরিজিনাল কিনা এসব তথ্য জানা যাবে ফোনটিতে থাকা এই নাম্বারের মাধ্যমে।

উপরে দেখানোর নিয়ম অনুসারে আপনি চাইলে ভিভো ফোনের আইমি নাম্বার বের করে নিতে পারেন অথবা আপনার ফোনের আইমি নাম্বার বের করতে হলে *#০৬# কোডটি ডলারের মাধ্যমে খুব সহজেই আপনার মোবাইলের আইমি নাম্বার বের করে নিতে পারেন। Vivo phone imei ফোন সম্পর্কে বিস্তারিত জানতে imei.info নামক ওয়েবসাইটে আপনার vivo mobile imei আইমি নাম্বার দিয়ে সার্চ করলে যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

iphone imei check online 
imei check oppo mobile
online imei checker bd

Related Tags: imei check bd btrc online; imei check bd btrc online; IMEI নাম্বার দিয়ে বিটিআরসি বৈধ ফোন যাচাই; imei check bd btrc dial code; SMS এর মাধ্যমে btrc imei check; realme imei check bd; রিয়েলমি ফোনের imei বের চেক করার নিয়ম; imei checker; ফোনের imei নাম্বার বের করবো কিভাবে; BTRC SMS registration check; imei check bd btrc; কিভাবে BRTC রেজিস্টেশন চেক করতে হয়; Mobile imei check bd; বাটন মোবাইল ফোনের বিটিআরসি আইএমইআই চেক করার উপায়; samsung imei check bd; স্যামসাং মোবাইল আইএমইআই চেক করার উপায়; iphone imei check online ; imei check oppo mobile; online imei checker bd;

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url